জয়পুরহাট সদর উপজেলায় বিএসটিআই এর মান সনদ না থাকার অপরাধে দুটি ফিড মিলকে ২০ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)।

বিএসটিআই রাজশাহী অফিসের উপ-পরিচালক (সিএম) ও অফিস প্রধান সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞাপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

গণমাধ্যমে প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, জয়পুরহাট জেলা প্রশাসন ও বিএসটিআই রাজশাহী বিভাগীয় অফিসের যৌথ উদ্দ্যোগে গতকাল রোববার (২১ জানুয়ারি) সকাল থেকে দুপুর পযর্ন্ত সদরের বিসিক শিল্পনগরীর বিভিন্ন ফিড মিলে এই অভিযান পরিচালনা করা হয়।এসময় অভিযান পরিচালনাকালে বিএসটিআই এর মান সনদ না থাকায় ও অন্য ফিড মিলের নামে প্যাকেট করা ও মিথ্যা তথ্য প্রদান করার অপরাধে বিএসটিআই আইন-২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় মেসার্স রাফিদ এগ্রো ইন্ডাস্ট্রি (প্রা:) লি. এর স্বত্বাধারীকে ১০ হাজার টাকা ও একই এলাকায় মেসার্স পল্লি ফিড এন্ড চিকস এর স্বত্বাধারীকে একই অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

মোবাইল কোর্টটি পরিচালনা করেন জয়পুরহাট জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান।

এ সময় প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন বিএসটিআই রাজশাহী বিভাগীয় কার্যালয়ের ফিল্ড অফিসার (সিএম) মো. দেলোয়ার হোসেন।

বিএসটিআই বিভাগীয় কার্যালয়ের ফিল্ড অফিসার (সিএম) মো. দেলোয়ার হোসেন জানান, জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় কার্যালয় থেকে প্রায় সব জেলায় অভিযান চলছে।অভিযান পরিচালনাকালে দুই ফিড মিলের স্বত্বাধিকারীকে ২ মামলায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।জনস্বার্থে এ রকম অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।